শুটকিজের শুঁটকি কেন?

শুটকিজের শুঁটকি কেন?/ যে কারণে শুঁটকিজের উপর ভরসা করবেন

জনপ্রিয় একটি খাদ্য হলে ও শুঁটকি মাছের পুষ্টি সম্পর্কে অনেকে জানেন না।

শুঁটকি মাছে রয়েছে প্রোটিন, অ্যান্টি অক্সিডেন্ট, পটাশিয়াম, ফসফরাস, সেলেনিয়াম, নায়াসিন, ভিটামিন বি12, কোলেস্টরল, স্যাচুরেটেড ফ্যাট এসিড, ক্যালরি ইত্যাদি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সকল উপাদান। 

আমাদের দেশের বিভিন্ন অঞ্চলে শুঁটকি উৎপাদন করা হলেও  অধিকাংশ শুঁটকি উৎপাদন কারীরা খোলা পরিবেশে মাছ শুকিয়ে থাকেন। 

এই পদ্ধতিতে শুঁটকি উৎপাদন করার ফলে মশা, মাছি, গুবরে পোকা ইত্যাদি আক্রমণ করে বলে তারা মাছ শুকানোর সময় অতিরিক্ত লবণ ও বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে থাকেন। এর ফলে যে শুধু শুটকির পুষ্টিগুণ নষ্ট হয় তা নয় বরং এসব বিষাক্ত শুঁটকি খাওয়ার ফলে মানুষের শরীরে মরণব্যাধি ক্যান্সারের মতো রোগের সৃষ্টি হয়।

চলুন জেনে নেওয়া যাক, এতো এতো ভেজালের ভীড়ে আপনি শুটকিজের উপর কেন ভরসা করবেন

১. শুটকিজের প্রতিজ্ঞা:

আপনার স্বাস্থ্যের সুরক্ষায় কেমিক্যাল মুক্ত শতভাগ নিরাপদ শুঁটকি পৌঁছে দিতে শুটকিজ প্রতিজ্ঞাবদ্ধ।

২. কোয়ালিটি:

বোটের বাছাইকৃত তাজা মাছ সংগ্ৰহ করে সেগুলোর নাড়িভুড়ি ফেলে, লেজ, মাথা, পাখনা কেটে পরিষ্কার পানিতে ধৌত করা হয়। তারপর কোনো ধরনের কেমিক্যাল ছাড়া সেগুলোকে শুকানো হয় ফিস ড্রায়ার ও জালে ঢাকা মাচায়। তাই শুটকিজে পাচ্ছেন প্রিমিয়াম কোয়ালিটি শুটকি।

৩. যাদের জন্য এই শুঁটকি:

যারা স্বাস্থ্যসচেতন কিন্তু শুঁটকির গুণগতমান নিয়ে সংশয় আছে তারা চোখ বন্ধ শুটকিজের উপর ভরসা করতে পারেন। কারণ শুটকিজ কখনো তার পণ্যের গুণগত মান নিয়ে আপোষ করে না।

৪. প্যাকেজিং:

শুঁটকিজের প্যাকেজিং বাজারে অন্যসব শুঁটকির প্যাকেজিং থেকে সম্পূর্ণ আলাদা। প্রথমে ভ্যাকুয়াম প্যাকে তারপর আকর্ষণীয় মোটা কাগজের প্যাক দ্বারা আবৃত করা হয়, যা প্রিয়জন কিংবা পরিজনকে ও উপহার স্বরূপ দেওয়া যায়।

৫. রিটার্ণ পলিসি:

ক্রেতা যদি কোনো কারণে শুঁটকিজের শুঁটকি অপছন্দ করেন তাহলে সেক্ষেত্রে তাকে শুঁটকি পরিবর্তন করে দেওয়া হয়।

আপনার স্বাস্থ্যের সুরক্ষায় কেমিক্যালমুক্ত প্রিমিয়াম কোয়ালিটির শুঁটকি নিয়ে শুটকিজ আছে আপনার পাশে। তাহলে আর দেরি কেন? বাজারে যাওয়ার জামেলা ছাড়াই অর্ডার করে বুঝে নিন আপনার পছন্দের নিরাপদ শুঁটকিসমূহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *